মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন Bengali BN English EN Hindi HI
সর্বশেষ ::
সিরাজদিখানে সংবাদ সংগ্রহ করতে গিয়ে সাংবাদিক লাঞ্ছিত মুন্সীগঞ্জে বাংলা টিভির বর্ষপূর্তি উদযাপন করা হ‌য়ে‌ছে। লৌহজংয়ে প্রচারণাকে কেন্দ্র করে মুক্তি যোদ্ধাদের গাড়িতে হামলা,গাড়ি ভংচুর দুই মুক্তিযোদ্ধাসহ আহত ১১ কাপ পিরিচের উঠান বৈঠকে জনতার ঢল সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সভা লৌহজং হাড্ডা হাড্ডি লড়াইয়ে এগিয়ে রশিদ শিকদার লৌহজংয়ে দোয়াত কলমের উঠান বৈঠক জনশ্রত সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলার বিচারের দাবিতে মুন্সীগঞ্জে মানববন্ধন মুন্সীগঞ্জে ভূমি অফিসার্স কল্যাণ সমিতির বার্ষিক সভা
ব্রেকিং নিউজ :
মুন্সিগঞ্জে বিক্রমপুর মানব সেবা ফাউন্ডেশনের উদ্যোগে মেধাবৃত্তি প্রদান
/ ১৪ পঠিত:-
আপডেট সময় :- বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪, ৯:৫১ পূর্বাহ্ন

রু‌বেল মাদবর, মুন্সীগঞ্জঃ

মুন্সিগঞ্জে মাধ্যমিক পর্যায় ১১৩ জন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি ও সংবর্ধনা প্রদান করা হয়েছে। পাশাপাশি অনুষ্ঠানে শিক্ষার্থীদের রোপণ করা বৃক্ষের ছবি প্রদর্শন করা হয়।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে তিনটার দিকে টঙ্গিবাড়ী উপজেলার স্বর্ণগ্রাম রাধানাথ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে স্বেচ্ছাসেবী সংগঠন বিক্রমপুর মানব সেবা ফাউন্ডেশনের উদ্যোগে এ আয়োজন করা হয়। এ সময় বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে সম্মাননা স্মারক, শিক্ষা বৃত্তির নগদ অর্থ ও সনদপত্র বিতরণ করা হয়।

সংগঠনটির সভাপতি আবু বকর সিদ্দিক হিরার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষাবিদ সহযোগী অধ্যাপক মুন্সী সিরাজুল হক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মজিবুর টিম্বার এন্ড স’মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মজিবুর রহমান সরদার, দিঘীরপাড় ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম, কামারখাড়া ইউপি চেয়ারম্যান লুৎফর রহমান, মুন্সিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুজন হায়দার জনি।

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা বলেন, মেধাবী শিক্ষার্থী হওয়ার পূর্বে মানবিক মানুষ হওয়া জরুরি। তবেই আমরা এগিয়ে যাবো, এগিয়ে যাবে বাংলাদেশ। পড়ালেখার পাশাপাশি খেলাধুলা, সংস্কৃতি চর্চা ও অন্যান্য আয়োজনের মাধ্যমে শিক্ষার্থীদের ঝরে পড়া রোধ করতে হবে। শুধুমাত্র পরীক্ষার ফলাফল দেখে নয়, বরং প্রত্যেক শিক্ষার্থীর বাস্তব মেধা মূল্যায়ন করে তাকে কাঙ্খিত পথ দেখাতে হবে। এছাড়াও ছেলেমেয়েদের নিয়ন্ত্রণে সর্বোচ্চ সচেতন হওয়ার জন্য মা-বাবাদের প্রতি আহ্বান জানান বক্তারা।

সংগঠনটির সূত্র জানায়, গত ২ ও ৪ ডিসেম্বর দুইটি ধাপে জেলার তিনটি উপজেলা সদর, টঙ্গিবাড়ী ও সিরাজদিখান উপজেলার ৭৮টি মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম থেকে দশম শ্রেণির প্রায় দেড় হাজার শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন। এতে সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত মেধাতালিকার ১১৩ জন শিক্ষার্থী বৃত্তির আওতায় আসে। এদের মধ্যে ট্যালেন্টপুল বিভাগে ৬ জন ও সাধারণ বিভাগে ১০৭ জন উত্তীর্ণ হয়। শ্রেণি অনুযায়ী সাধারণ বিভাগে ২৫০০ টাকা থেকে ৩৫০০ টাকা ও ট্যালেন্টপুল প্রাপ্তদের ৪০০০ টাকা প্রদান করা হয়। এছাড়া মেধাবৃত্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা জেলাজুড়ে দেড় হাজারের অধিক বৃক্ষরোপণ করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, টঙ্গিবাড়ী উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান কবির, বীর মুক্তিযোদ্ধা জব্বার কাজী, সংগঠনটির সাধারণ সম্পাদক আব্দুল কাদির সহ বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণকারী বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকবৃন্দ।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
আমাদের ফেসবুক পেইজ

Recent Comments